• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
  • Bengali BN English EN Hindi HI
ব্রেকিং নিউজ:
আমাদের ওয়েবসাইট পক্ষে আপনাকে স্বাগতম...



কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠাবার্ষিকী-২০২১

নিজস্ব প্রতিবেদন / ২০৪ ভিউ সংখ্যা
আপডেট : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচাই প্রাণ” এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ বিভিন্ন কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী ২০২১ পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ঝিনাইদহ বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে র‌্যালী ও আলোচনা সভায় হয়। ডাঃ শামীম কবির ঝিনাইদহ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কমিউনিটি ক্লিনিকের ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গয়েষপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন এবং কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন ।এই সময়ে আরও উপস্থিত ছিলেন, ইনচার্জ দেলোয়ার হোসেন স্বাস্থ্য পরিদর্শক, আশরাফুল আলম ইপিআই টেকনিশিয়ান, শামীম স্বাস্থ্য পরিদর্শক, সিএইচসিপি শারমিন ইসলাম, ও আরো অনেকেই উপস্থিত ছিলেন। দেশের প্রত্যন্ত অঞ্চলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে গ্রামীণ জনপদে প্রাথমিক স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নিজস্ব একটি প্রকল্পের নাম কমিউনিটি ক্লিনিক প্রকল্প। এ প্রকল্পের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকের যাত্রা শুরু।

১৯৯৬ সালে রাষ্ট্রক্ষমতায় এসে‘সবার জন্য স্বাস্থ্য’ নীতিমালা বাস্তবায়ন এবং তৃণমূলের জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক প্রকল্প গ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত ২০০০ সালের ২৬ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়নে গিমাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় দিবসটি উদযাপিত হয়ে আসছে।

আপনার মতামত লিখুন




এই বিভাগের আরও খবর



জাতীয় সংগীত

এখানে সার্চ করুন

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট



আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



ক্যালেন্ডার

ক্যাটাগরি