• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
  • Bengali BN English EN Hindi HI
ব্রেকিং নিউজ:
আমাদের ওয়েবসাইট পক্ষে আপনাকে স্বাগতম...



আপনার রান্নাঘর থেকে দুটি উপাদান দিয়ে টিকটিকি ঘরের বাইরে রাখুন : সি আলো-২৪

নিজস্ব প্রতিবেদন / ১০৭ ভিউ সংখ্যা
আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

আপনার দেয়ালে ঝুলে থাকা একটি টিকটিকি আবিষ্কার করা বা মেঝে জুড়ে ঘোরাফেরা করা উদ্বেগজনক হতে পারে এবং এই ছোট ক্রিটারগুলিকে আপনার বাড়িতে প্রবেশ করা থেকে আটকানো কঠিন হতে পারে। যদিও কেউ কেউ টিকটিকি এবং অন্যান্য সরীসৃপগুলিকে আকর্ষণীয় বলে মনে করেন এবং তাদের পোষা প্রাণী হিসাবে রাখেন, তবে আপনার বাড়ির বাইরে বন্য টিকটিকি রাখা ভাল। আশ্চর্যজনকভাবে, সামান্য রসুন এবং পেঁয়াজ মানবিক পদ্ধতিতে টিকটিকি প্রতিরোধ করতে সাহায্য করবে।

এই সরীসৃপগুলি স্বাস্থ্যকর হলেও সালমোনেলা বহন করতে পরিচিত এবং তারা যে কোনও পৃষ্ঠকে স্পর্শ করে তা দূষিত করতে পারে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, পোষা প্রাণী সহ অনেক সরীসৃপ এবং উভচর প্রাণী তাদের পরিপাকতন্ত্রে ব্যাকটেরিয়া বহন করে। আপনার বাড়িতে ঢুকে পড়া টিকটিকি আপনার রান্নাঘরের কাউন্টার জুড়ে হামাগুড়ি দিতে পারে বা আপনার খাবারের সংস্পর্শে আসতে পারে, যা আপনার স্বাস্থ্যের জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে। আপনার বাড়িতে যদি পাঁচ বছরের কম বয়সী বাচ্চা থাকে, তবে কৌতূহল থেকে একটি টিকটিকি তুলে নেওয়া ক্ষতিকারক হতে পারে কারণ তারা সালমোনেলা ব্যাকটেরিয়াগুলির জন্য বেশি সংবেদনশীল যা তাদের অসুস্থ করতে পারে।

টিকটিকি তাড়ানোর জন্য রসুন এবং পেঁয়াজ ব্যবহার করা

সরীসৃপদের গন্ধ এবং স্বাদের ইন্দ্রিয় জড়িত, তাই তাদের প্রতিরোধ করার জন্য ঘ্রাণ ব্যবহার করা একটি কার্যকর কীটপতঙ্গ নিয়ন্ত্রণ পদ্ধতি। পেঁয়াজ এবং রসুনের তীব্র ঘ্রাণ দ্বারা টিকটিকি বন্ধ হয়ে যায়, যা এই উপাদানগুলিকে আপনার বাড়ির বাইরে রাখার একটি সহজ, প্রাকৃতিক উপায় করে তোলে। যেখানে টিকটিকি ঘন ঘন আসে সেখানে পেঁয়াজের টুকরো এবং রসুনের লবঙ্গ রেখে দেওয়ার চেষ্টা করুন। ব্লুরকোর্ট ভেটেরিনারি ক্লিনিক অনুসারে, আপনার যদি বিড়াল বা কুকুর থাকে তবে এটি সম্ভবত সর্বোত্তম পদ্ধতি নয়, কারণ রসুন এবং পেঁয়াজ এই পোষা প্রাণীদের জন্য বিষাক্ত।

সুত্র

https://www.housedigest.com/1413228/garlic-onion-ingredients-keep-lizards-pests-out-home/

আপনার মতামত লিখুন




এই বিভাগের আরও খবর



জাতীয় সংগীত

এখানে সার্চ করুন

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট



আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



ক্যালেন্ডার

ক্যাটাগরি